wallpaper logo Strike walkout
ধর্মঘট

সড়ক পরিবহন আইন সংশোধনসহ ৮ দফা দাবিতে সারা দেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জেও রোববার সকাল ৬টা থেকে ৪৮ ঘন্টার কর্মবিরতি অনুষ্ঠিত হয়েছে। ফলে সোনামসজিদ পানামা ইয়ার্ডের ভেতরে ভারত থেকে আমদানিকৃত পণ্যভর্তি প্রায় ৬শ’ ট্রাক আটকা পড়েছে। এছাড়া দূর-দূরান্ত থেকে আগত সাধারণ যাত্রীরা পড়েছে চরম বিপাকে।

চাঁপাইনবাবগঞ্জ মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি সাইদুর রহমান জানান, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের পক্ষ থেকে ইতোপূর্বে সরকারের কাছে সড়ক পরিবহন আইন সংশোধনসহ ৮ দফা দাবি জানানো হয়। কিন্তু তা মেনে না নেয়ায় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে রোববার সকাল থেকে শ্রমিকরা ৪৮ ঘণ্টার কর্মবিরতি পালন করেছে।

এর ফলে জেলা থেকে কোন দূরপাল্লার এবং অভ্যন্তরীণ কোন বাস, ট্রাক, ট্যাঙ্কলরী ও কাভার্ড ভ্যান ছেড়ে যায়নি। প্রবেশ করেনি কোন ভারি যানবাহন। সড়ক মহাসড়কগুলো প্রায় ফাঁকাই রয়েছে। যদিও ছোট যানবাহন হিসেবে তিন চাকার অটো ও মিশুক চলাচল করেছে থেমে থেমে।

এদিকে দেশের দ্বিতীয় বৃহত্তম সোনামসজিদ স্থলবন্দর থেকে দেশের কোথাও কোন খালি বা পণ্যভর্তি ট্রাক ছেড়ে যায়নি। পানামা ইয়ার্ডের ভেতরে ভারত থেকে আমদানিকৃত পণ্যভর্তি প্রায় ৬শ’ ট্রাক আটকা পড়েছে। এর মধ্যে ৫০-৬০টি পেঁয়াজের ট্রাক আটকা পড়েছে বলে পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের কো-অর্ডিনেটর টিপু জানিয়েছেন।

তবে ভারতের মহদিপুর স্থলবন্দর থেকে পণ্য আমদানি অব্যহত রয়েছে কাস্টমস ডেপুটি কমিশনার সন্তোষ সরেন জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here